Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসি আয়োজিত মতবিনিময় সভায় গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় ও গাড়াগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অংশগ্রহণ

কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত ধারাবাহিক মতবিনিময় সভায় অংশ নিয়েছে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় ও গাড়াগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়। ২০ মার্চ ২০১৮ মঙ্গলবার বিসিএমসি হল রুমে বিসিএমসি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন বিদ্যালয় দুটির সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান ফলপ্রার্থী শিক্ষার্থীরা।
বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহা. মখলেছুর রহমান, গাড়াগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহিম খলিল ও দিগনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাহিদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী জিসান রহমান ও গাড়াগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী চৈতি চাকী পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন।
সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অশোক কুমার, ভৈরব কুমার সাহা, মোছা. নাজমা খাতুন, প্রণামী রানী সাহা, মোছা. জেসমিন খাতুন; গাড়াগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুর রাজ্জাক, মো. মুজাহিদুল ইসলাম, মো. আমিরুল ইসলাম, তানিয়া আলেয়া রিক্তা, মো. সাজ্জাদ হোসেন, শাহরিনা নাসরিন, আরিফা আশরাফী হেলেন, মোছা. আকলিমা খাতুনসহ দুইশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।
এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়। বিসিএমসি কর্তৃপক্ষ অতিথিদের সম্মানে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করেন।