Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসি আয়োজিত মতবিনিময় সভায় আড়পাড়া আইডিয়াল হাইস্কুল, আড়পাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয় ও অভয়াচরণ মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহণ

কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মতবিনিময় সভার ১৭তম দিনে অংশগ্রহণ করে মাগুরা জেলার শালিখা উপজেলার আড়পাড়া আইডিয়াল হাইস্কুল, আড়পাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয় ও অভয়াচরণ মাধ্যমিক বিদ্যালয়। ২৪ মার্চ ২০১৮ শনিবার বিসিএমসি হল রুমে বিসিএমসি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন বিদ্যালয় ৪টির সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান ফলপ্রার্থী শিক্ষার্থীরা।
বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন আড়পাড়া আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক এ কে এম খাইরুল আলম, শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয়ের মো. বাহারুল ইসলাম ও অভয়াচরণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতারানী মজুমদার ও আড়পাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মো. আবু সেলিম। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। আড়পাড়া আইডিয়াল হাইস্কুলের শিক্ষার্থী অরিত্র চক্রবর্তী নয়ন, আড়পাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী সিথী বিশ্বাস, শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী নাসিম হোসেন ও অভয়াচরণ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয় মন্ডল বিসিএমসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন।
সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে আড়পাড়া আইডিয়াল হাইস্কুলের সহকারী শিক্ষক মো. মাসুদুর রহমান ও শক্তিপদ বিশ্বাস; অভয়াচরণ মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মো. সাজ্জাদ হোসেন; শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মঞ্জুয়ারা পারভীন এবং ৪টি প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।
এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়। বিসিএমসি কর্তৃপক্ষ অতিথিদের সম্মানে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করেন।