Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসি আয়োজিত মতবিনিময় সভায় রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় ও ছাতিয়ানতলা মাধ্যমিক বিদ্যালয়

কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মতবিনিময়ের ১৯ মার্চ ২০১৮ সোমবারের সভায় যশোর জেলার মণিরামপুর উপজেলার রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় ও বাঘারপাড়া উপজেলার ছাতিয়ানতলা মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান ফলপ্রার্থী শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোছা. মার্জিয়া খাতুন ও ছাতিয়ানতলা মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক তপন কুমার পাল।
স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হাবিবুর রহমান ও ছাতিয়ানতলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী জয় হরি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন।
সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. নূরুল ইসলাম, মো. আব্দুল মজিদ ও মো. কামরুজ্জামান, শপ এসিসট্যান্ট তপন হালদার ও কৃষ্ণপদ রায়; ছাতিয়ানতলা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. নাদিরা জাহান, তানজিরা খাতুন ও শিরিনা আক্তারসহ দুইশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।
এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়। বিসিএমসি কর্তৃপক্ষ অতিথিদের সম্মানে মধ্যহ্নভোজের ব্যবস্থা করেন।