দুইমাস ব্যাপি মতবিনিময় সভার সফল সমাপনী – BCMC College of Engineering & Technology

Blog

দুইমাস ব্যাপি মতবিনিময় সভার সফল সমাপনী

৫মে শনিবার সকালে ৪৯তম ও বিকেলে ৫০তম সভার মাধ্যমে শেষহলো বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মতবিনিময় সভার কার্যক্রম। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের স্বপ্রণোদিত এ কর্মসূচিতে খুলনার বিভাগের ১০৬টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ১০ হাজার এসএসসি/সমমান ফলপ্রার্থী শিক্ষার্থী ও ৬২৫জন সম্মানীত শিক্ষক-বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন। প্রতিটি সভায় কারিগরি শিক্ষা সম্প্রসারণে সরকারি উদ্যোগকে সাধুবাদ জানানো হয়। শিক্ষক-শিক্ষার্থীরা কারিগরি শিক্ষার প্রতি পূর্ণসমর্থন জানান এবং কারিগরি শিক্ষার বিস্তারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সমাপনী দিনের ৪৯তম সভায় যশোর সদর উপজেলার রূপদিয়া শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও ৫০তম সভায় ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থীরা অংশগ্রহণ করেন।

সভা দুটিতে প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রূপদিয়া শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলী আকবর ও খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে রূপদিয়া শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী হীরা মন্ডল; খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মো. সাদ আহমেদ ও উম্মে হাবীবা বিসিএমসি ও বিটিসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন।

কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মুহাম্মদ বদিউজ্জামান, মনিরুজ্জামান, সহকারী শিক্ষক ফারজানা নাহিদ, গোলাম মোস্তফা, সুমন কুমার হালদার, বাদল কুমার, মো. কামরুজ্জামান মো. রঞ্জুরুল আলম; রূপদিয়া শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিমমা খাতুন, মোছা. সেলিনা খাতুন, তুষার কুমার সিংহ, সিনিয়র ইন্সট্রাকটর মো. আব্দুল গফ্ফার, ট্রেড ইন্সট্রাকটর জান্নাতুল ফেরদৌসী তুলি, ল্যাব সহকারী মো. রফিকুজ্জামান, ফাইমা খাতুন, নলিনী কুমার মন্ডলসহ দুই শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি ও সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।