Blog

বিসিএমসি’তে বিজয় দিবস উদযাপন

জাতীয় পতাকা উত্তোলন, বিজয় র‌্যালি, বিজয় স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং আলোচনার মাধ্যমে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে উদযাপিত হলো মহান বিজয় দিবস। এসব অনুষ্ঠানে বিসিএমসি চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীর।

বিজয় দিবসের কর্মসূচির একটি বড় অংশ জুড়ে ছিল সাহিত্যকর্ম। শিক্ষক-শিক্ষার্থীদের লেখা প্রবন্ধ, গল্প-কবিতা দিয়ে প্রকাশিত হয় ২টি ম্যাগাজিন। বিসিএমসি ম্যাগাজিন ক্লাব প্রকাশিত ম্যাগাজিনগুলোর মধ্যে ছিল বাংলা দেয়াল পত্রিকা ‘মনন’, ইংরেজি দেয়াল পত্রিকা ‘প্যানোরমা’। এছাড়াও বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হয় রচনা প্রতিযোগিতা।

বিসিএমসি হল রুমে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজনেস এডমিনিস্ট্রেশন এন্ড সোসাল সাইন্স ফ্যাকাল্টির প্রধান অধ্যাপক মো. সারাফাত হোসেন, গার্মেন্টস এন্ড টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক প্রকৌশলী মো. আহাদুদজামান মৃধা। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মেরিন ৭ম পর্বের মো. নাহিদ হাসান, টেক্সটাইল ৫ম পর্বের, মো. রায়হানুল ইসলাম ও কেমিক্যাল ৩য় পর্বের মো. সাইফুল ইসলাম।

কোরআন তেলোয়াত ও দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। রচনা প্রতিযোগিতায় ১ম হন টেক্সটাইল ৫ম পর্বের, মো. রায়হানুল ইসলাম ২য় মেরিন ৭ম পর্বের মো. নাহিদ হাসান ও ৩য় কেমিক্যাল ৩য় পর্বের মো. সাইফুল ইসলাম।

এর আগে সূর্য্যোদয়ের সাথে সাথে উত্তোলন করা হয় জাতীয় পতাকা, পরে কলেজ ক্যাম্পাস থেকে বিজয় র‌্যালি বের হয়। শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও ক্যাডেট কোর ও ব্যান্ডপার্টির অংশগ্রহণ র‌্যালিতে ভিন্নমাত্রা যোগ করে। র‌্যালিটি বিজয় স্মৃতিস্মম্ভে যেয়ে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ শেষে কলেজ ক্যাম্পাসে ফিরে আসে। এরপর পরই র‌্যালিতে অংশগ্রহণকারীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।