Blog

বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে জাতির জনকের জন্মদিনে আলোচকবৃন্দ – বঙ্গবন্ধুর জন্মদিনে বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ একটি অলৌকিক ঘটনা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের আলোচনা সভায় বক্তরা বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশকে জাতিসংঘ উন্নয়নশীল দেশের মর্যাদা দিয়েছে। বঙ্গবন্ধুর জন্মদিনেই এই স্বীকৃতি প্রাপ্তি একটি অলৌকিক ঘটনা। প্রতিটি বিপ্লবের একটি প্রতিবিপ্লব থাকে। প্রতিবিপ্লবীরা আমাদেরকে বার বার পিছিয়ে দিতে চেয়েছে। তারা জাতির কান্ডারীকে হত্যা পর্যন্ত করেছে। নতুন প্রজন্মকে ইতিহাসের সঠিক পথে হাটাতে হবে। কেননা ইতিহাস সর্বদা সরলপথে চলে। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়েছে। তার ঘোষিত মুক্তির পথে এগিয়ে চলেছি। তার সোনার বাংলা আর বর্তমানের ডিজিটাল বাংলা একই স্বপ্নের ভিন্ন প্রকাশ। এ স্বপ্ন বাস্তবায়নে তরুণদেরকেই এগিয়ে আসতে হবে। কারিগরি শিক্ষা ছাড়া আমাদের অর্থনৈতিক স্বীকৃতিকে ধরে রাখা সম্ভব হবে না। যশোরের বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ও বাংলাদেশ টেকনিক্যাল কলেজ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে আলোচনা ছাড়াও অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল স্ব স্ব কলেজে জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি ও বঙ্গবন্ধু স্মৃতি ম্যুরালে পুস্পার্ঘ্য অর্পণ।
সকালে স্ব স্ব কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। পরে র‌্যালিসহকারে শিক্ষক-শিক্ষার্থীরা বঙ্গবন্ধু স্মৃতি ম্যুরালে বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীর ও বিটিসি অধ্যক্ষ এসকে এম তহীদুজ্জামানের নেতৃত্বে জাতির জনকের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে। শেষে কলেজ হল রুমে অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিসিএমসি চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন বিটিসি অধ্যক্ষ এসকে এম তহীদুজ্জামান। বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন, বিটিসি রেজিস্ট্রার সহকারী অধ্যাপক মো. আফজাল হোসেন, বিসিএমসির গার্মেন্টস এন্ড টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক প্রকৌশলী আহাদুজ্জামান মৃধা, বিসিএমসির সহকারী অধ্যাপক প্রকৌশলী জিএম ফরহাদ ফয়সাল রনি, বিটিসির গার্মেন্টস এন্ড টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রকৌশলী প্রদ্যুৎ মল্লিক, বিটিসির কম্পিউটার বিভাগের প্রধান জিএম ইসরাফিল ইসলাম প্রমুখ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিসিএমসির হাবিবুন নাহার সামিয়া, শেখ রিদওয়ানুল মালিক ও সাইফুল ইসলাম; বিটিসির আসিফ আক্তার, মেহেদি হাসান, আকিব হোসেন ও আশিক মিয়া।
অনুষ্ঠান থেকে বঙ্গবন্ধু বাঙ্গালি ও বাংলাদেশ বিষয়ক রচনা প্রতিযোগিতায় বিজয়ী সাইফুল ইসলাম, শেখ রিদওয়ানুল মালিক ও জুবায়েরকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলোয়াত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতীব আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম ও বিটিসি সাহিত্য এবং সাংস্কৃতিক ক্লাবের সভাপতি মো. জাহিদুল ইসলাম যাদু।