২৬তম দিনের মতবিনিময় সভায় শত্রুজিতপুর কালীপ্রসন্ন মাধ্যমিক বিদ্যালয় – BCMC College of Engineering & Technology

Blog

২৬তম দিনের মতবিনিময় সভায় শত্রুজিতপুর কালীপ্রসন্ন মাধ্যমিক বিদ্যালয়

২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মত বিনিময় সভার ২৬তম দিনে অংশগ্রহণ করে মাগুরা জেলার সদর উপজেলার শত্রুজিতপুর কালীপ্রসন্ন মাধ্যমিক বিদ্যালয়ের সম্মনিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থী শিক্ষার্থীরা।

৪ এপ্রিল ২০১৮ বিসিএমসি হল রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীর। প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন শত্রুজিতপুর কালীপ্রসন্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. নুরুল আলম। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। বক্তব্য রাখেন শত্রুজিতপুর কালীপ্রসন্ন মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ওলিয়ার রহমান।

অনুষ্ঠানে শত্রুজিতপুর কালীপ্রসন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ফজলে রাব্বী ও খালেদা খানম বিসিএমসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচকরা কারিগরি শিক্ষার বিস্তারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
শত্রুজিতপুর কালীপ্রসন্ন মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ওলিয়ার রহমান, সহকারী শিক্ষক আল্পনা সাহা ও মো. আকরাম হোসেন লোকসঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানে ভিন্নমাত্রা যোগ করেন।
সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

শত্রুজিতপুর কালীপ্রসন্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আল্পনা সাহা, উত্তম বিশ্বাস, মো. ইমদাদুল হক, মো. আব্দুল হালিম, গোপাল চন্দ্র বিশ্বাস, কুষ্ণ রায়, মো. আকরাম হোসেন, শিল্পী বিশ্বাস, কাজী এনামুল হক, মো. আব্দুল হানিফ মোর‌্যা, কাজী ইকবাল হোসেন, রহিমা ইয়াসমিন, স্মৃতি রায়, সীমা সরকার ও সহগ্রন্থাগারিক বিবেকান্দ সাহাসহ দুই শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।

blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank
blank