Blog

২৭তম দিনের মতবিনিময় সভায় আদর্শ উচ্চ বিদ্যালয় ও চুয়াডাঙ্গা ফাজিল মাদ্রাসা

২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মত বিনিময় সভার ২৭তম দিনে অংশগ্রহণ করে চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার আদর্শ উচ্চ বিদ্যালয় ও চুয়াডাঙ্গা ফাজিল মাদ্রাসার সম্মানিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থী শিক্ষার্থীরা। বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় স্বপ্রণোদিত হয়ে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

৫ এপ্রিল ২০১৮ বিসিএমসি হল রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীর। প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন আদর্শ উচ্চ বিদ্যালয় সহকারী শিক্ষক মো. ফোরকান আলী ও চুয়াডাঙ্গা ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. আশরাফুল আলম। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আতাউল্লাহ ও চুয়াডাঙ্গা ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী মো .মহিবুল্লাহ বিসিএমসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচকরা কারিগরি শিক্ষার বিস্তারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আফরিন নাহার, মো. ফারুক হোসেন, মো. রেজাউল হকসহ শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।