Blog

২৯তম দিনে মতবিনিময় সভায় যশোর সদর উপজেলার দানবীর হাজী মো. মহসীন মাধ্যমিক বিদ্যালয় ও কেশবপুর উপজেলার গড়ভাংগা মাধ্যমিক বালিকা বিদ্যালয়

কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় হলরুমে চলমান দুই মাসব্যাপি মত বিনিময় সভার ২৯তম দিনে যশোর সদর উপজেলার দানবীর হাজী মো. মহসীন মাধ্যমিক বিদ্যালয় ও কেশবপুর উপজেলার গড়ভাংগা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থীরা অংশগ্রহণ করেন। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় স্বপ্রণোদিত হয়ে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দানবীর হাজী মো. মহসীন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম ও গড়ভাংগা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুপ্রভাত কুমার বসু। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে দানবীর হাজী মো. মহসীন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রবিউল ইসলাম, ইয়াসিন আরাফাত ও সুমাইয়া আক্তার মিম ও গড়ভাংগা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী তুরফান আক্তার তুলি বিসিএমসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। অতিথিরা কারিগরি শিক্ষার বিস্তারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

দানবীর হাজী মো. মহসীন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আব্দুল মাজেদ, সিনিয়র শিক্ষক আ,ন,ম গুলরুখ আলম, সহকারী শিক্ষক সুফিয়া তরফদার ও হারুন অর রশিদ; গড়ভাংগা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম ও মো. এনামুল কবীরসহ দুই শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।