Blog

৩২তম দিনের মতবিনিময়ে দেলুবাড়ী মাধ্যমিক বিদ্যালয়, জাগলা এইচ এম মাধ্যমিক বিদ্যালয় ও প্রতাপপুর নিভারানী মাধ্যমিক বিদ্যালয়

বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় হলরুমে চলমান দুই মাসব্যাপি মতবিনিময় সভার ৩২তম দিনে যশোর মণিরামপুর উপজেলার দেলুবাড়ী মাধ্যমিক বিদ্যালয়, কেশবপুর উপজেলার প্রতাপপুর নিভারানী মাধ্যমিক বিদ্যালয় ও মাগুরা জেলার জাগলা এইচ এম মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থীরা অংশগ্রহণ করেন। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় স্বপ্রণোদিত হয়ে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রতাপপুর নিভারানী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান চন্দ্র রায়, জাগলা এইচ এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক মন্ডল ও দেলুবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সুধীর কুমার কর্মকার।

স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে দেলুবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন, প্রতাপপুর নিভারানী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মাহফুজুল্লাহ ও জান্নাতুল ফেরদৌস, জাগলা এইচ এম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অরণ্য বিশ্বাস ও আল মামুন বিসিএমসি ও বিটিসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

দেলুবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইদ্রজিৎ কুমার কর্মকার, সালেহা খাতুন লতা, প্রতাপপুর নিভারানী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহানুর আক্তার, চায়না দাস, মো. মোক্তাদির রহমান, অভিভাবক তাপতী দাস; জাগলা এইচ এম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমুন নাহার, সহকারী শিক্ষক রবীন্দ্রনাথ বিশ্বাস, মো. বাবলুর রহমান, মো. ইসলামুল হক, কৃষ্ণাপদ বিশ্বাস, মো. বেলাল হোসেনসহ দুই শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।