Blog

৩৩ তম দিনের মতবিনিময়ে বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়, বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় ও খেদাপাড়া পল্লীমঙ্গল(বহুমুখী) মাধ্যমিক বিদ্যালয়

বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় হল রুমে চলমান দুই মাসব্যাপি মতবিনিময় সভার ৩৩তম দিনে যশোর জেলার শার্শা উপজেলার বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়, বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় ও মণিরামপুর উপজেলার খেদাপাড়া পল্লীমঙ্গল(বহুমুখী) মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থীরা অংশগ্রহণ করেন। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় স্বপ্রণোদিত হয়ে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান হাসান আরীফ, খেদাপাড়া পল্লীমঙ্গল(বহুমুখী) মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজুর রহমান ও বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আব্দুল আলীম।

স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক(অব) মো. বজলুর রহমান। অনুষ্ঠানে বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এসএম মুরসালিন ও মো. সালাহউদ্দিন, খেদাপাড়া পল্লীমঙ্গল(বহুমুখী) মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী আরাফাত রহমান ও জাকিয়া সুলতানা, বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মো. মোস্তাফিজুর রহমান বিসিএমসি ও বিটিসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক(অব) মো. বজলুর রহমান, সহকারী শিক্ষক মো. রজব আলী, খেদাপাড়া পল্লীমঙ্গল(বহুমুখী) মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন, মো. হাসান কবীর, মো. আব্দুম সালাম, মো. হুমায়ুন কবীর ও পল্লব কুমার ঘোষ, বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শাসুজ্জামানসহ দুই শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।