Blog

৪০তম দিনের মতবিনিময়ে মহাজন খশীবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় ও দিঘলীয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়

বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে চলমান দুই মাসব্যাপি মতবিনিময় সভার ৪০তম দিনে নড়াইল জেলার কালিয়া উপজেলার মহাজন খশীবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় ও লোহাগড়া উপজেলার দিঘলীয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থীরা অংশগ্রহণ করেন। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় স্বপ্রণোদিত হয়ে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহাজন খশীবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মঞ্জুরানী দত্ত ও দিঘলীয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শেখ আহসান হাবীব।

স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে মহাজন খশীবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সঞ্চিতা দাস ও বিপ্লব সরকার; দিঘলীয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ফজল শেখ ও দিশা শাহা বিসিএমসি ও বিটিসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচকরা কারিগরি শিক্ষার বিস্তারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

মহাজন খশীবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাধন দাস, শেখ আমিনুল ইসলাম, শরিফুল ইসলাম, শেখ বকতিয়ার ও প্রশান্ত কুমার সাহা; দিঘলীয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৃত্যুঞ্জয় কুমার কুন্ডু, বরুন কুমার সাহা, সুব্রত মল্লিক, স্মৃতি রানী সাহা, তাহমিনা ইয়াসমিন, নাজমা সুলতানা ও সালেহা ইসলাম, দিপংকর কুমার পাল ও মমিন হোসেনসহ দুই শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।