Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসি আয়োজিত মতবিনিময় সভায় মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়, মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয় ও মাইজপাড়া আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অংশগ্রহণ

কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মতবিনিময় সভার ১৯তম দিনে অংশগ্রহণ করেছে নড়াইল জেলার সদর উপজেলার মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়, মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয় ও মাইজপাড়া আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়। ২৭ মার্চ ২০১৮ মঙ্গলবার বিসিএমসি হল রুমে বিসিএমসি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন বিদ্যালয়টির সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান ফলপ্রার্থী শিক্ষার্থীরা।

বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি শফিকুল ইসলাম, মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার দত্ত ও মাইজপাড়া আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহ. ফেরদৌস হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাত্তার ও ঐশী; মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মো. সিরাজুল ইসলাম ও মাইজপাড়া আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী মোছা. জ্যোতি খাতুন বিসিএমসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। সকল বক্তাই কারিগরি শিক্ষা ব্যাপকভাবে বিস্তারের দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. শরাফত হোসেনসহ তিনটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়। বিসিএমসি কর্তৃপক্ষ অতিথিদের সম্মানে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করেন।