Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসি আয়োজিত মতবিনিময় সভায় বড়েঙ্গা সম্মিলনী বিদ্যাপীঠ ও মুক্তিযোদ্ধা কারিগরি মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহণ

কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মতবিনিময় সভার ২০তম দিনে অংশগ্রহণ করেছে যশোর জেলার কেশবপুর উপজেলার বড়েঙ্গা সম্মিলনী বিদ্যাপীঠ ও মুক্তিযোদ্ধা কারিগরি মাধ্যমিক বিদ্যালয়, হাসানপুর। ২৮ মার্চ ২০১৮ বুধবার বিসিএমসি হল রুমে বিসিএমসি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন বিদ্যালয়টির সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান ফলপ্রার্থী শিক্ষার্থীরা।

বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন বড়েঙ্গা সম্মিলনী বিদ্যাপীঠের ট্রেড ইন্সট্রাকটর মোস্তফা কামাল ও মুক্তিযোদ্ধা কারিগরি মাধ্যমিক বিদ্যালয়, হাসানপুরের ট্রেড ইন্সট্রাকটর গোবিন্দ কুমার দাস। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। বক্তব্য রাখেন ২০০৩-০৪ শিক্ষাবর্ষের বিসিএমসির শিক্ষার্থী ও বর্তমানে বড়েঙ্গা সম্মিলনী বিদ্যাপীঠের শিক্ষক দাস সোহাগ কুমার এবং বিসিএসসির সাবেক শিক্ষক ও বর্তমানে বড়েঙ্গা সম্মিলনী বিদ্যাপীঠের শিক্ষক মো. কামরুল হাসান। অনুষ্ঠানে বড়েঙ্গা সম্মিলনী বিদ্যাপীঠের শিক্ষার্থী মহিদুল ইসলাম ও সুমাইয়া খাতুন এবং মুক্তিযোদ্ধা কারিগরি মাধ্যমিক বিদ্যালয়, হাসানপুরের শিক্ষার্থী মো. আল আমিন বিসিএমসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। সকল বক্তাই কারিগরি শিক্ষা ব্যাপকভাবে বিস্তারের দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে বড়েঙ্গা সম্মিলনী বিদ্যাপীঠের ট্রেড ইন্সট্রাকটার মোছা. মোমেনা খাতুন, মো. মোস্তফা কামাল, মো. কামরুজ্জামান, মো. নজরুল ইসলাম, উদয় শংকর পাইন, সহকারী শিক্ষক মো. জাহাঙ্গীর আলম, কল্লোল কুমার মন্ডল, মো. মনোয়ার হোসেন; মো. আব্দুল ওহাব এবং মুক্তিযোদ্ধা কারিগরি মাধ্যমিক বিদ্যালয়ের ট্রেড ইন্সট্রাকটর মো. রাশেদুল ইসলাম, শুভাশিষ দত্ত, মো. জিয়াউর রহমানসহ দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়। বিসিএমসি কর্তৃপক্ষ অতিথিদের সম্মানে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করেন।