Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসি আয়োজিত মতবিনিময় সভায় যশোর সদর উপজেলার প্রগতি মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও ঝিনাইদহের শেখপাড়া রাহাতননেছা গার্লস্ স্কুল এন্ড কলেজের অংশগ্রহণ

কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মতবিনিময় সভার ২১তম দিনে অংশগ্রহণ করেছে যশোর সদর উপজেলার প্রগতি মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া রাহাতননেছা গার্লস্ স্কুল এন্ড কলেজ। ২৯ মার্চ ২০১৮ বৃহস্পতিবার বিসিএমসি হল রুমে বিসিএমসি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন বিদ্যালয়টির সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান ফলপ্রার্থী ছাত্রীরা।

বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন প্রগতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অনিল কুমার রায় ও শেখপাড়া রাহাতননেছা গার্লস্ স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে প্রগতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী মোছা. আফরিন ইপা ও শেখপাড়া রাহাতননেছা গার্লস্ স্কুল এন্ড কলেজের ছাত্রী মোছা. জান্নাতুল ফেরদৌস শোভা বিসিএমসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচকরা কারিগরি শিক্ষার বিস্তারে ইতিবাচক মতামত ব্যক্ত করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে যশোর সদর উপজেলার প্রগতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মাসুদুর রহমান ও ঝিনাইদহের শেখপাড়া রাহাতননেছা গার্লস্ স্কুল এন্ড কলেজের সিনিয়র সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম, মোছা. শাহানা খাতুন, আব্দুল ওহাব, মোছা. সেলিনা বানু, মোছা. নার্গিস আরা বানু, মো. ছাবদার রহমান, সহকারী শিক্ষক সঞ্জীব কুমার সিকদার, মো. মিল্টন হোসেন, মো. শরিফুল ইসলাম, মো. রেজাউল ইসলাম, শিপন কুমার বিশ্বাস, তাসলিমা খাতুনসহ দুই শতাধিক ছাত্রী অংশগ্রহণ করেন।

সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়। বিসিএমসি কর্তৃপক্ষ অতিথিদের সম্মানে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করেন।