Blog

কারিগরি শিক্ষা বিস্তারে লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ের অংশগ্রহণে বিসিএমসি’তে মতবিনিময় সভা

২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি লক্ষ্য পূরণে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান পরীক্ষার্থীদের সাথে ধারাবাহিক মতবিনিময় সভা করছে। বিসিএমসি হল রুমে ১ মার্চ ২০১৮ অনুষ্ঠিত মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন নড়াইলের লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক ও এসএসসি পরীক্ষার্থীরা।
বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. জাহিদুল ইসলাম, সহকারী শিক্ষক আজজাক হোসেন ও শিক্ষার্থী ইমতিয়াজ হাসান। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী শামিম রেজা। অনুষ্ঠানে লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য লিপিকা বেগম, একেএম ইউসুফ আলী ও আজম মৃধা, সহকারী শিক্ষক মোশারফ হোসেন, মেহেরুন নাহার , কাজী আল ইমরান ও মো. জাকির হোসেনসহ দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরআগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।
মতবিনিময়কালে বক্তারা বলেন, প্রযুক্তি চর্চায় বর্তমান প্রজন্ম অনেক অগ্রগামী। এদেরকেই প্রযুক্তি নির্ভর কারিগরি শিক্ষায় প্রবেশ করানো গেলে উন্নত বিশ্বের কাতারে পৌছানো সময়ের অপেক্ষামাত্র। দেশে কারিগরি শিক্ষার যে অগ্রযাত্রা শুরু হয়েছে এর ঘনিষ্ট অংশীদার বিসিএমসি। কলেজটি শুরু থেকেই কারিগরি শিক্ষার প্রচার, প্রসার ও উন্নয়নে ভুমিকা রেখে চলেছে। কোন কোন ক্ষেত্রে এটি কারিগরি শিক্ষার রোল মডেল হিসেবে কাজ করছে।