Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসির ৬ষ্ঠ দিনের মতবিনিময় সভায় সাতক্ষীরার সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয় ও বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহণ

২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থীকে কারিগরি শিক্ষায় অন্তর্ভূক্তকরণে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে যশোরের বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুইমাস ব্যাপি সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান পরীক্ষার্থীদের সাথে মতবিনিময় সভার ৬ষ্ঠ দিন আজ। এদিনের সভায় অংশ নেন সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয় ও বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়।
মতবিনিময়কালে অতিথিরা বলেন, শুধু বেকারমুক্ত সমাজ নয় দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যহত রাখতে কারিগরি বিশেষ করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার কোন বিকল্প নেই। সরকার এ বিষয়ে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে। সবাইকে কারিগরি শিক্ষার প্রয়োজনীয়তা উপলব্ধি করতে হবে। পরিবার ও দেশের বোঝা না হয়ে সম্পদে পরিণত হতে হবে।
বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের সহাকারী প্রধান শিক্ষক মো. জিয়াউল হক ও বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জহুরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। শুভেচ্ছা বিনিময় করেন সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ওমর সাদাত ও বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ফারদিন আনাম তুর্য।
সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। অনুষ্ঠানে সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের সহাকারী শিক্ষক মো. শওকত আলী, মো. আসাদুজ্জামান, মো. আব্দুল জব্বার, মো. আব্দুল ওয়াদুদ, মো. হুমায়ুন কবীর, জি এম সেলিম, মো. আরিফুজ্জামান, মো. আব্দুল আজিজ, মো. নাজমুল হুদা, মো. আমানুল্লাহ, মো. রুহুল কুদ্দুস; বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির দাতা সদস্য ডা. ফজলুর রহমান, অভিভাবক সদস্য মো. ওসমান গণি, সহকারী শিক্ষক নাসরিন আক্তার, মো. আইয়ুব হোসেন, মো. বদরুজ্জামান, প্রদীপ কুমার বিশ্বাস ও শফিকুল ইসলামসহ দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরআগে শিক্ষক-শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন। সভা শেষে শিক্ষক-শিক্ষার্থীদের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করে বিসিএমসি কর্তৃপক্ষ।