Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসির ৮ম দিনের মতবিনিময় সভায় সরস্বতী একাডেমী ইতনা, লোহাগড়া, নড়াইল; ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, লোহাগড়া, নড়াইল; রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমী,যশোর সদর ও দাইতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, যশোরের অংশগ্রহণ

২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থীকে কারিগরি শিক্ষায় অন্তর্ভক্তূকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে যশোরের বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান পরীক্ষার্থীদের সাথে ধারাবাহিক মতবিনিময় সভায় ১১ মার্চ ২০১৮ অংশগ্রহণ করে সরস্বতী একাডেমী ইতনা, লোহাগড়া নড়াইল; ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, লোহাগড়া নড়াইল; রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমী,যশোর সদর ও দাইতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, যশোর।
মতবিনিময়কালে অতিথিরা বলেন, উন্নত বিশ্বের সারিতে স্থান পেতে প্রয়োজন কারিগরি শিক্ষায় শিক্ষিত জনগণ। সরকার এ বিষয়ে খুবই সচেতেন। এখন সময় শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের সচেতনতা।
তার আরো বলেন, সভার আয়োজক প্রতিষ্ঠান বিসিএমসি কারিগরি শিক্ষার একটি মহীরুহ। যারা এর ছায়াতলে এসেছে তারা সকলেই সফল হয়েছে। ভবিষ্যতে যারা আসবে তারাও সফল হবে।
বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরস্বতী একাডেমীর প্রধান শিক্ষক একেএম আরিফউদ্দৌল্লাহ, ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা, রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমীর সহকারী শিক্ষক মো. জামাল হোসেন। বিসিএমসির এক সময়ের ছাত্র বর্তমানে ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের, সহকারী শিক্ষক ও নড়াইল জেলা আইসিটি বিষয়ে মাস্টার ট্রেনার আশীষ গোলদার, সরস্বতী একাডেমীর সহকারী শিক্ষক রমেশ চন্দ্র কুন্ডুও বক্তব্য রাখেন। স্বগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, দাইতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের আল আমিন হোসেন, রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমীর আল শাহরিয়ার হোসেন, ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মুনিয়া খানম ও সরস্বতী একাডেমীর মাসুমা খানম।
সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। অনুষ্ঠানে ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাশিদা খানম, রামকৃষ্ণ সরকার, সরস্বতী একাডেমীর সহকারী শিক্ষক শেখ রিজওয়ান উজ জামান, মীর আমিনুর রহমান,রমেশ চন্দ্র পাল, বিনয় কুমার পাল, সফিদা খাতুন, গুলসান আরা; দাইতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের মো. আব্দুল মাজেদ উপস্থিত ছিলেন। বিটিসি ও বিসিএমসি কলেজের নিজস্ব ৩টি বাস শিক্ষক-শিক্ষার্থীদের স্ব-স্ব স্কুল হতে আনা-নেয়ার কাজে ব্যবহৃত হয় ।
সভা শেষে শিক্ষক-শিক্ষার্থীদের সম্মানে মধ্যাহ্নভোজের ব্যবস্থা করে বিসিএমসি কর্তৃপক্ষ।