Blog

পাটকেলঘাটা আদর্শ বহুমুখি উচ্চ বিদ্যালয়ের অংশগ্রহণে বিসিএমসি’তে কারিগরি শিক্ষা বিস্তারে মতবিনিময় সভা

দেশের উন্নয়ন অগ্রযাত্রার সবচেয়ে বড় বাধা দক্ষ জনশক্তি। শিক্ষার মূল ধারায় কারিগরি শাখা গুরুত্ব না পাওয়ায় জশক্তির দক্ষতা বাড়ছে না, বাড়ছে বেকারত্ব। এ অবস্থার উত্তরণে কারিগরি শিক্ষার বিস্তারের কোন বিকল্প নেই। সরকারও ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী  কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। যশোরের বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় হল রুমে ৩ মার্চ ২০১৮ অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন। মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা আদর্শ বহুমুখি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও এসএসসি পরীক্ষার্থীরা।

কারিগরি গুরুত্ব প্রচারে যশোরের বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান পরীক্ষার্থীদের সাথে ধারাবাহিক মতবিনিময় সভা করছে।

বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাটকেলঘাটা আদর্শ বহুমুখি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল মান্নান। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী শামিম রেজা। অনুষ্ঠানে পাটকেলঘাটা আদর্শ বহুমুখি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক উদয় কৃষ্ণ দাস, সহকারী শিক্ষক এস এম আজমীর হোসেন, সহকারী শিক্ষক অরিন্দম কুমার ঘোষ, সহকারী শিক্ষক সালমা খাতুন, সহকারী শিক্ষক মো. মফিজুল ইসলাম, ট্রেড ইন্সট্রাকটর মো. মনিরুল হক, মো. গোলাম মোস্তফা ও মো. শহিদুর রহমানসহ দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরআগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

সভা শেষে শিক্ষক-শিক্ষার্থীদের সম্মানে আহারের ব্যবস্থা করা হয়।