Blog

বিসিএমসি’র ধারবাহিক মতবিনিময় সভায় যশোরের খাজুরা এনএম মিত্র মাধ্যমিক বিদ্যালয় ও ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহণ

যশোরের বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে চলছে ০২ (দুই) মাসব্যাপি মতবিনিময় সভা। কারিগরি শিক্ষা বিকাশের লক্ষ্যে  সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান পরীক্ষার্থীদের অংশগ্রহণে ৬ মার্চ অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন যশোরের খাজুরা এনএম মিত্র মাধ্যমিক বিদ্যালয় ও ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

মতবিনিময়কালে অতিথিরা বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সবচেয়ে বড় প্রতিবন্ধকতা দক্ষ ও প্রশিক্ষিত জনগণ। জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরের জন্য প্রয়োজন কারিগরি ও প্রকৌশল শিক্ষা। সরকার উপলব্ধি করেছে উন্নত বিশ্বের কাতারে দাঁড়াতে কারিগরি শিক্ষাকেই মূলধারার শিক্ষা হিসেবে পরিচিত করতে হবে। জনগণ বিশেষত আমাদের শিক্ষার্থীরা যতদ্রুত এ বিষয়টি উপলব্ধি করবে তত দ্রুত উন্নত বিশ্বের দিকে ধাবিত হবে দেশ। বেকার নামে কোন সমস্যা থাকবে না।

বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাজুরা এনএম মিত্র মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জাকির হোসেন ও ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আক্তারুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। শুভেচ্ছা বিনিময় করেন ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী চামেলি খাতুন ও খাজুরা এনএম মিত্র মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী কবিতা নাজনীন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। অনুষ্ঠানে খাজুরা এনএম মিত্র মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক  মো. সাঈদ হাসান, সহকারী শিক্ষক  মো. আনিসুর রহমান, ট্রেড ইন্সট্রাকটর মো. আব্দুল্লাহ আল কাফি, ট্রেড ইন্সট্রাকটর মো. সালাহ্উদ্দীন, অফিস সহকারী মো. সেলিম রেজা; ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.  আবু তালেব, সহকারী শিক্ষক মোছা. নাছিমা খাতুন, সহকারী শিক্ষক মো. মোস্তাক হাসান,  ম্যানেজিং কমিটির সদস্য মো. রবিউল ইসলামসহ দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরআগে শিক্ষক- শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন। সভা শেষে শিক্ষক-শিক্ষার্থীদের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করে বিসিএমসি কর্তৃপক্ষ।