Blog

বি এসসি ইঞ্জিনিয়ারিং শিক্ষায় অবদানের স্বীকৃতি স্বরূপ আইইবি সম্মাননা পেলেন বিসিএমসি চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির

বেসরকারি পর্যায়ে বি এসসি ইঞ্জিনিয়ারিং শিক্ষায় অবদানের স্বীকৃতি স্বরূপ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর গুণীজন সম্মাননা পেয়েছেন বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। ১৩ মে ২০১৭ শনিবার আইইবি প্রেসিডেন্ট প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঞা তাকে এ সম্মাননা স্মারক প্রদান করেন। আইইবি যশোর কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সম্মাননা প্রদানকারীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বিসিএমসি চেয়ারম্যান বলেন, মুক্তবিশ্বে সবাই যখন দুয়ার খুলে নিজের দিকে আমন্ত্রন জানাচ্ছে আইইবি তখন দুয়ার-জানালা বন্ধ করে রেখেছে। আইইবি’র উচিত সদস্য পদ প্রদানের ক্ষেত্রে বৈষম্যসৃষ্টিকারী সিদ্ধান্তগুলো বাদ দিয়ে যুগের উপযোগী সঠিক সিদ্ধান্ত গ্রহণ।

অনুষ্ঠানে আইইবি প্রেসিডেন্ট প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঞা বলেন, আইইবি প্রকৌশলীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে তাদের কাজের ধারা অব্যাহত থাকবে।

আইইবি’র ৬৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী (ইঞ্জিনিয়ার্স ডে) উদযাপন উপলক্ষে যশোর কেন্দ্র তিনদিন ব্যাপি অনুষ্ঠানের সমাপনী দিনে চিত্রাংকন প্রতিযোগীদের পুরস্কার বিতরণ ও গুণীজন সম্মননা প্রদানপর্বে প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ারিং স্টাফ কলেজের রেক্টর প্রকৌশলী এম এ হান্নান, আইইবি সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর, ভাইস প্রেসিডেন্ট (এইচআরডি) প্রকৌশলী মো. নুরুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট (একাডেমিক) খন্দকার মঞ্জুর মোর্শেদ। বক্তব্য রাখেন সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মামুনুর রশিদ ও কেন্দ্রীয় সদস্য প্রকৌশলী আবুল কালাম আজাদ।  অনুষ্ঠান থেকে ‘শতবর্ষী’ নামক ইতিহাস স্মারকগ্রন্থ সম্পাদনার জন্য প্রকৌশলী এস এম নুরুল ইসলাম এবং প্রবন্ধ, কবিতা ও গল্প রচনায় অবদানের জন্য প্রকৌশলী মো. আরিফুর রহমানকেও গুণীজন সম্মাননা দেয়া হয়।