Blog

৩৯তম দিনের মতবিনিময়ে উজানগ্রাম মাধ্যমিক বিদ্যালয় ও বৈঁচিতলা মাধ্যমিক বিদ্যালয়

বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে চলমান দুই মাসব্যাপি মতবিনিময় সভার ৩৯তম দিনে কুষ্টিয়া জেলার সদর উপজেলার উজানগ্রাম মাধ্যমিক বিদ্যালয়, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বৈঁচিতলা মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থীরা অংশগ্রহণ করেন। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় স্বপ্রণোদিত হয়ে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উজানগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম রবিউল ইসলাম ও বৈঁচিতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওয়ায়েজউদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে উজানগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী রুকাইয়া খাতুন নিশান ও সাদিয়া বিনতে হায়দার; বৈঁচিতলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সানজিদা আক্তার ও শ্রী প্রসেনজিৎ কুমার বিসিএমসি ও বিটিসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচকরা কারিগরি শিক্ষার বিস্তারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

উজানগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. রাশিদুল ইসলাম, সিনিয়র সহকারী শিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ, সহকারী শিক্ষক দীপঙ্কর কুমার বিশ্বাস, মো. রফিকুল ইসলাম, মো. সুমন আলী, মো. জয়নাল বিশ্বাস, লব কুমার পাল, মো. লাল বাহাদুর বিশ্বাস, মো. আরশেদ আলম ও মো. আলমগীর হোসেন; বৈঁচিতলা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো.আাব্দুল হামিদ, মো. আবুল কালাম আজাদ ও আব্দুল হান্নানসহ দুই শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক(বাংলা) মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।