Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসি আয়োজিত মতবিনিময় সভায় রায়নগর সানরাইজ মাধ্যমিক বিদ্যালয়, শ্রীপুর এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও খামারপাড়া পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়

উন্নয়নশীল দেশের মর্যাদা প্রাপ্তির পর এটির স্থায়িত্ব বাংলাদেশের সামনে বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলায় একমাত্র সহায়ক শক্তি হতে পারে করিগরি শিক্ষায় শিক্ষিত জনগণ। এ বিষয়ে সরকার আন্তরিক, এখন আন্তরিক হতে হবে সকলকে। কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মতবিনিময়ের ১৮ মার্চ ২০১৮ রোববারের সভায় বক্তারা এ কথা বলেন।

মাগুরা জেলার শ্রীপুর উপজেলার শ্রীপুর এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়, খামারপাড়া পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও রায়নগর সানরাইজ মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান ফলপ্রার্থী শিক্ষার্থীরা সভায় অংশগ্রহণ করেন। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন রায়নগর সানরাইজ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. রিজিয়া খাতুন, শ্রীপুর এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ইন্সট্রাকটর বাবলুর রহমান ও খামারপাড়া পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ইন্সট্রাকটর রওনক জাহান।

স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। শিক্ষার্থীদের মধ্যে রায়নগর সানরাইজ মাধ্যমিক বিদ্যালয়ের মাহমুদা আফরোজ, শ্রীপুর এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মেহেদী হাসান ও খামারপাড়া পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের উম্মে কুলসুম বক্তব্য রাখেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে রায়নগর সানরাইজ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মু. ইউসুফ হোসেন, সহকারী শিক্ষক মু. আবু হাসান, অনুপ কুমার রায়, বিজলী চ্যাটার্জী, মো. মাসুদুর রহমান ও বাবলু মোল্যা; শ্রীপুর এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ট্রেড ইন্সট্রাকটর অজিত কুমার রায়, আব্দুর রাজ্জাকসহ দুইশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এরআগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়। বিসিএমসি কর্তৃপক্ষ অতিথিদের সম্মানে মধ্যহ্নভোজের ব্যবস্থা করেন।