Blog

কারিগরি শিক্ষা বিস্তারে বিসিএমসি আয়োজিত মতবিনিময় সভায় রাউতড়া হৃদয় নাথ স্কুল এন্ড কলেজের অংশগ্রহণ

কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় আয়োজিত দুই মাসব্যাপি মতবিনিময় সভার ২৩তম দিনে অংশগ্রহণ করেছে মাগুরা জেলার সদর উপজেলার রাউতড়া হৃদয় নাথ স্কুল এন্ড কলেজ। ০১ এপ্রিল ২০১৮ রোববার বিসিএমসি হল রুমে বিসিএমসি কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন বিদ্যালয়টির সম্মানিত শিক্ষক ও এসএসসি/সমমান ফলপ্রার্থী শিক্ষার্থীরা।

বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিশেষ অতিথি ছিলেন রাউতড়া হৃদয় নাথ স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. মাহমুদুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে রাউতড়া হৃদয় নাথ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী অনিমা আক্তার, জয়ীতা বসু ও ফাহিম আক্তার বিসিএমসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচকরা কারিগরি শিক্ষার বিস্তারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে রাউতড়া হৃদয় নাথ স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক গৌর কুমার সেন, সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম, মো. সাইফুল ইসলাম, সুকান্ত সাহা, মো. মিনহাজ উদ্দিন, জাহানারা খাতুন, মোস্তাফিজুর রহমান, এফ এন নুরুজ্জামান ও ট্রেড ইন্সট্রাকটর রতেœশ্বর সরকারসহ দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

এছাড়া বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।