Blog

৪৭তম দিনের মতবিনিময়ে সাফদারপুর মুনছুর আলী একাডেমী, ফতেপুর মাধ্যমিক বিদ্যালয় ও ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়

বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে চলমান দুই মাসব্যাপি মতবিনিময় সভার ৪৭তম দিনে ঝিনাইদহ কোটচাঁদপুর উপজেলার ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয় ও সাফদারপুর মুনছুর আলী একাডেমী এবং সাতক্ষীরা জেলার কালীগঞ্জ উপজেলার ফতেপুর মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও এসএসসি ফলপ্রার্থীরা অংশগ্রহণ করেন। ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অন্তর্ভুক্তিকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় স্বপ্রণোদিত হয়ে এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

সভায় প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. আশরাফুল কবির। বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এসএম রেজাউল কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাফদারপুর মুনছুর আলী একাডেমীর সহকারী প্রধান শিক্ষক মো. হাসমত আলী, ফতেপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আব্দুল্লাহ আল ফাত্তাহ ও ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল জব্বার।

স্বাগত বক্তব্য রাখেন বিসিএমসি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সারাফাত হোসেন। অনুষ্ঠানে সাফদারপুর মুনছুর আলী একাডেমীর শিক্ষার্থী রাহাতুজ্জামান খান রাহাত, ফতেপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আফরিন ও ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী জামিল নুসরত তিথি বিসিএমসি ও বিটিসি পরিদর্শন অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচকরা কারিগরি শিক্ষার বিস্তারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় কারিগরি শিক্ষার গুরুত্বের উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করেন লেকচারার প্রকৌশলী মো. শামীম রেজা। শিক্ষার্থীদের ভালো ফলাফল কামনায় দোয়া মোনাজাত করেন বিসিএমসি কেন্দ্রীয় জামে মসজিদের খতীব ও পেশ ইমাম আলহাজ মুফতি মাওলানা মো. মাহবুবুর রহমান।

সাফদারপুর মুনছুর আলী একাডেমীর সহকারী শিক্ষক মো. আশিকুর রহমান, মো. ফরহাদ হোসেন; ফতেপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইয়াসিন আলী, শেখ আব্দুল্লাহ, সন্তোষ কুমার মোদক, মো. শহিদুল আলম, রামকৃষ্ণ পাল, বিল্লাল হোসেন ও ফুলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শামীম রেজা, মো. ওসমান গণি, নাসিমা খাতুন, মো. শহিদুল ইসলামসহ দুই শতাধিক শিক্ষার্থী মতবিনিময়কালে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিসিএমসি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাবের সভাপতি ও সহকারী অধ্যাপক মো. শহিদুল আলম। এর আগে শিক্ষার্থীরা বিসিএমসি ফাউন্ডেশনভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ টেকনিক্যাল কলেজ ও বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয় ঘুরে দেখেন।

বিসিএমসির নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের মতবিনিময় সভায় যোগদান ও স্ব স্ব প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়। অতিথিদের সম্মানে বিসিএমসি কর্তৃপক্ষ মধ্যাহ্নভোজের আয়োজন করে।